*** গরম গরম খাদ্য বা অখাদ্য, খেয়ে দেখতে পারেন। ভালো লাগলে মন্তব্য চাই আর যদি ভালো না লাগে তবে..................তবে আরো বেশি মন্তব্য আশা করতেই পারি, কারন খারাপ কিছুর মন্তব্য অনেক বেশি হয়, হোক তা নেগেটিভ বা পজেট.........
..................................................


রাজা তোমার নাই তুলনা
জানো অনেক রঙ্গ
তোমার রঙের খেলায় এখন
রক্তে রাঙা বঙ্গ।


অভিনয়ে পটু তুমি
সাথে এমপি মন্ত্রী
জুটছে নতুন উপদেষ্টা
ভিষন ভালো যন্ত্রী।


নট ও নটির নাইযে অভাব
তোমার নিজের দলে
খায়েস পুরোন করো তুমি
ছলে কিম্বা বলে।


সোনার বাংলা তোমার এখন
স্বপ্ন তোমার বাবার
তাইকি বাংলা সবাই মিলে
করছো খেয়ে সাবার??


রক্ত ঝড়লো আমার বাবার
শহীদ হলো চাচা
চিৎকার করে তবুও কেন
বলবো আমায় বাঁচা!!


মরুক যতো ম্যাংগো-পিপল
কি যায় আসে তাতে
গরীব বাঁচার নাই অধিকার
মরুক সবাই ভাতে।


স্বপ্ন পুরোন করো নিজের
করো পুরন বাবার
আমরা গরীব হলাম না হয়
সবাই তোমার খাবার।


৫ বছরের ইজারাদার
সোনার বাংলার তুমি
যা খুশি তা করতো পারো
বাংলা তোমার ভূমি।


৫ বছর পর অন্য কেহ
হবেন বাংলার রাজা
যা শিখিয়েছো করবে তারা
দেবেন তোমায় সাজা।


এমন ভাবেই চলছে স্বদেশ
চল্লিশ বছর ধরে
দু’দলের এই নোংড়া খেলায়
গরীব কেবল মরে।


তোমরা দু’দল আছো সুখে
ঠান্ডা এসি ঘরে
দেখোনা তাই দু’চোখ মেলে
গরীব কেনো মরে।


সময় এখন দু’দল মিলে
আপোষের পথ খোঁজো
দোহাই লাগে দু’জন মিলে
দেশ-জনতা বোঝ।


জনতাকে দু’দল মিলে
দিয়ো না আর চোট
খুব বেশি দিন নাইযে বাকি
আসছে আবার ভোট।


জনতাকে ভাবলে গাধা
করবে মহা ভুল
ভোটের পরে গুনতে হবে
ভুলের সব মাশুল।
………………………………………………………
>>>>>স্বপ্নবাজ<<<<<
১৭’ মে-২০১৩ইং