*** লেখাটা অনেক বড় হয়েছিলো যার কারনে ২ টা পর্বে ভাগ করতেই হলো। ১ম পর্ব পোষ্ট করেছি গত সপ্তাহে, আজ বাকি ২য় পর্ব পোষ্ট করলাম।সব কবি বন্ধু পড়বেন বলে আশা করছি............।।
…………………………………………..................



ভালবাসা ভেজাল যুক্ত-
প্রেমের অভিনয়
ডিজিটাল যুগ প্রেম করতেও
তাইতো লাগে ভয়।


ভেজাল বাংলা আছে বলেই
তৈরী ভেজাল জিনিস
তা নাহলে ব্যবসায়ী গং
কবেই হতো ফিনিস।।


মন্ত্রী বা আমলা বলো
ভেজাল ভরা খনি
দেশ প্রধানের কাছে তবু
ওরাই চোখের মনি।


ভেজাল উকিল, ব্যরিষ্টার বা-
আদালতের জাজ
আম-জনতার কপালে আজ
পরছে চিন্তার ভাঁজ।


এমপি ভেজাল মন্ত্রী ভেজাল
ভেজাল দেশের কোনা
দেশ প্রধান কয় মিথ্যা এসব
দেশ ভরাতো সোনা !!


মন্ত্রী-আমলার সাথে এখন
যুক্ত উপদেষ্টা
এদের কর্ম দেখলে এখন-
শীতেও পায় তেষ্টা।


নামে মাত্র মানুষ ওরা
ভেজাল ভরা বুকে
সোনার বাংলায় আম-জনতা
মারবে ধুঁকে ধুঁকে।


আম-জনতা ট্যাক্স দিয়ে যায়
নাইযে ছোট্ট বাড়ী
মন্ত্রী-এমপি শুল্কমুক্ত
হাকান দামি গাড়ী।


ভেজাল খেয়ে ফুলে-ফেপে
বারছে ওদের মেদ
ক্ষমতার স্বাদ আবার পেতে
ধরে আছে জেদ।


দেশের জন্য মায়া কান্না
ভেজাল অভিনয়
এসব দেখে ক্লান্ত দেশের-
ম্যাংগো-পিপল কয়।


ভেজাল মুক্ত বাংলার জন্য
ঝড়লো কতো রক্ত
দেশের মাথা সুশীল সমাজ
রক্ত চোষার ভক্ত।


………………………………………………………..
স্বপ্নবাজ
২৩’ এপ্রিল-২০১৩ইং