ইচ্ছে করে ঘাস ফরিং এর
চড়বো পিঠে আজ
চাঁদের দেশে যাবো উড়ে
করবো নাতো কাজ।


ইচ্ছে করে কাকচহ্মু জল
একটা নদীর কোলে
কাটবো সাঁতার ডাকবো মাগো
আঁধো আঁধো বোলে।


ইচ্ছে করে রঙীন ঘুড়ী
দুর গগনে উড়ী
দেখবো গিয়ে চাঁদের গায়ে
চড়কা কাঁটে বুড়ী।


ইচ্ছে করে বাঁশী হবো
রাখাল ছেলের হাতে
কেমন করে এতো মধুর
সুর তোলে সে তাতে।


ইচ্ছে করে পাখী হবো
গহীন বনের ডালে
বসন্তের ই সপ্তসুরে
নাচবো তালে তালে।


ইচ্ছে করে বাতাস হবো
সাদা কাঁশ এর বনে
রঙীন পালে নৌকা চলে
নিয়ে বিয়ে'র কনে।


ইচ্ছে করে নদী হবো
সদা'ই স্রোতের তোড়ে
পবিত্র হয় পাপী-তাপী
প্রতি দিনের ভোরে।


ইচ্ছে করে শিশির হবো
ঘাস ফুলের'ই ঠোঁটে
শীতের রানী আলতো করে
ছোঁবে ফুলের বোঁটে।


ইচ্ছে করে গাঁয়ে'র কৃষক
স্নিগ্ধ হাঁসি হবো
দুঃখ-সুখে'র হরেক স্বপ্ন
সফলতায় কবো।


ইচ্ছে করে ভালোবাসা
হবো সবার বুকে
বিলিয়ে দেবো সবার মাঝে
মরবে না কেউ ধুঁকে।


ইচ্ছে করে সাদা-কালো
বেধাভেদ'টা ভোলার
সবার উপর মানুষ সত্য
এই মন্ত্রো টা তোলার। । ।


---------------------
স্বপ্নবাজ
বনশ্রী, রামপুরা, ঢাকা।