** চলুন আবারো স্বপ্ন দেখি, নইলে এই ডিজিটাল বাংলায় বেঁচে থাকা কঠিন......(আচ্ছা  ''বেচে'র'' উপরে কি চন্দ্রবিন্দু আছে?ভুলে গেছি)।


স্বপ্ন দেখি স্বপ্ন বুনি
স্বপ্ন করি ফেরি
লাগলে স্বপ্ন জলদি এসো
করো নাকো দেরি।


কি ধরনের লাগবে স্বপ্ন
খুলে বলো তুমি
দিবো আমি বলছি সত্য
তোমার স্বপ্ন ভুমি।


হতাশ কেনো হবে বলো
সাহস রাখো বুকে
অবাদ করো স্বপ্নের বীজ
মরবে কেনো ধুকে ??


আবাদ করো ফলবে ফসল
দুঃখ যাবে ঘুঁচে
যতো আছে কষ্টের ঘাম
নিয়ো তুমি মুছে।


সাহস এবং স্বপ্ন বিনে
বেঁচে কি লাভ বলো
কষ্ট ভুলে স্বপ্নের বীজ
আবাদ করি চলো।


আঁধার রাতের শেষে যেমন
ওঠে ভোরের আলো
স্বপ্ন ফসল উঠলে তেমনি
ভুলবে কষ্টের কালো।


দুঃখ-কষ্ট আছে বলেই
সুখের খোঁজে ঘুরি
চলো এবার কষ্টগুলো
সুখ আগুনে পুড়ি।


……………………………………………………………
স্বপ্নবাজ
বনশ্রী, রামপুরা
৩০ এপ্রিল-২০১৩ইং