*** কবিতাটি অনেক আগের লেখা, বাচ্চা বয়সের লেখা বলা যায়। প্রায় এক যুগ আগের লেখা কবিতা, তাই এটা কবিতা/ছড়া হয়েছে কিনা জানিনা, সাহস করে পোষ্ট করলাম।



তোমার হাতে আছে নাটাই
ভাবছো আমায় ঘুড়ী
যখন যেমন ইচ্ছে তোমার
তেমন করেই উড়ি।


নাটাইর সুতো ছাড়ছো তুমি
দিচ্ছো আবার টান
ভাবার সময় নাইযে তোমার
যাচ্ছে আমার জান।


ছাড়ছো সুঁতো দিচ্ছ যে টান
কাটাকাটির খেলা
নিঠুর খেলায় মত্ত্ব থাকো
যায় যে ডুবে বেলা।


দুর গগনে তোমার হাতের
ঘুড়ী হয়েই উড়ি
জানলে নাযে বন্ধু তুমি
কষ্টে কতো পুড়ি। ।
---------------------------------
স্বপ্নবাজ