নতুন দিনে নতুন করে
নতুন সূরে গাইবো গান
দুঃখ-জড়া কষ্ট ভুলে
শুনবে সবাই ভরবে প্রান।


পুরনো সব তাপ-অনুতাপ
ঠেলে দেবো দুরে
নতুন করে গাঁথবো আবার
গাইবো নতুন সুরে।


নতুন করে বাসবো ভালো
নতন করেই হাসবো
দুঃখ-কষ্ট এলেও সবাই
নতুন সুরেই কাঁদবো।


নতুন আশা-ভালোবাসা
হবে সবার নব-প্রান
নতুন সুরে গাইবো সবাই
দুঃখ জয়ের নতুন গান।


…………………….
স্বপ্নবাজ