জন্মান্তরের বাঁধন ছিঁড়ে
হারিয়ে যাবো দুর অজানায়
পালিয়ে গিয়ে রবো পড়ে
পৃথিবী'র এক ছোট্ট কোনায়।


জীবনের সব দুঃখ ভুলে
থাকবো আমি মহাসুখে
চারি-দিকের জঞ্জাল ফেলে
চলবো আমি হাসি মুখে।


কষ্ট নিয়ে নষ্ট হওয়ার
ইচ্ছেগুলো ভুলে যাবো
শুদ্ধ হওয়ার বদ্ধ আশায়
রাস্তা খুঁজে ঠিক'ই পাবো।


বন্ধুরা সব হারিয়ে যাবে
থাকবে স্মৃতি স্ব-যতনে
কষ্টগুলো নষ্ট হবে
অবহেলায় অযতনে।


হারিয়ে যাওয়া স্মৃতিগুলো
কষ্ট দেবে বুকের মাঝে
হৃষ্ট-পুষ্ট স্বপ্নগুলো
হুল ফুটোবে সন্ধ্যা-সাঁঝে। । ।
-------------------------------------------
স্বপ্নবাজ
২৯'জুন, ২০১০ইং
যাত্রাবাড়ী,ঢাকা।