** প্রায় ১০ বছর আগের লেখা, বেশ অনেক দিন। কিছু পরিবর্তন করতে ইচ্ছে করছে, ইচ্ছেটা দমিয়ে রাখলাম। থাকনা যেমন ছিলো তেমনই...কাব্যগুণ নাহয় নাই থাক এই লেখায়...........................



ভালোবাসা যদি কষ্ট'ই হয়
সূখ তবে কাকে বলে
ভাবনার সময় নষ্ট হলো
সময়ের যাতাকলে।


ভাবনার সময় ভাবিনি কিছু
অসময় কেবল ডেকে নেয় পিছে
সময় তখন হাঁক দিয়ে বলে
জন্মটাই তোর হয়ে গেলো মিছে।


অসময় মোর হয়ে যায় সখা
সময়কে ঠেলি দূরে
অসুখ গুলো চেঁপে রয় বুকে
সূখগুলো মরে পুঁড়ে।


ভালোবাসা হীন দিন চলে যায়
রাত চলে যায় একা
কতোটা বছর গেলো বৃথা চলে
না পেয়ে সুখের দেখা।


সূখের সময় দ্রুত চলে যায়
দুখের সময় অনেক বড়
অট্ট হেসে অসময় বলে
কষ্টে'র বুল্ডোজারে পিষ্ঠ হয়ে মরো। । ।


______________
স্বপ্নবাজ
০৮' ফেব্রুয়ারী-২০০৩ ইং
যাত্রাবাড়ী,ঢাকা।