** এই লেখাটা সেই ২০০২ এ, প্রায় ১১ বছর আগে। এখনো কবি হতে পারিনি, আর ১১ বছর আগে......ক্ষমা চেয়ে নিলাম আগেই। সাহস করে পোষ্ট করেই ফেললাম.........



মাকড়শাটা জাল বিছিয়ে
রেখেছে তোমার অন্তরে
কেমন করে ছিরবো সে জাল
ছিড়বো সে কোন মন্তরে।


হৃদয় তোমার বিষে ভরা
সে কোন পোঁকা'র দংশনে
কেমন করে নামবে সে বিষ
ঔষধ পাবো কোনখানে।


উঁই পোকারা দল বেঁধে সব
রেখেছে তোমায় ঘিরিয়া
কেমন করে আনবো তোমায়
পোকার সে জাল ছিড়িয়া। । ।
__________
স্বপ্নবাজ
০৮' আগষ্ট-২০০২ ইং
যাত্রাবাড়ী,ঢাকা।