দুখের গাঁঙে ডুবাইয়া বন্ধু
গেলি যে তুই চলি
বুকের কষ্ট এখন আমি
কাহার কাছে বলি।


নদী'র পাঁড়ে বইসা আমি
জলে মালা গাঁথি
কেমন করে গেলি চলে
আমার প্রাণের সাথী।


মরা গাঁঙেও বান ডেকে যায়
চোখের জলে নদী
তবু আশায় থাকি বসে
আসিস ফিরে যদি।


সখি'রে তোর আশায় আশায়
ঘুম নাই দু চোখে
চোখের ঝর্না যায় শুকিয়ে
বন্ধু তোর'ই শোকে


আসবি কিনা ফিরে আবার
বাতাস কে যাস বলে
মিথ্যে আশায় রইবো না আর
ডুববো নদী'র জলে।
.......................................


স্বপ্নবাজ
বনশ্রী,রামপুরা,ঢাকা।