** "স্বপ্নবাজ" নামের এক অধমের দুঃখ গাঁথা। চিন্তিত হবার কারন নাই, গাধাটা অধম হয়েই থাকতে চায়.......................................



জন্মসুত্রে রাশিচক্রে
আমি নাকি মেষ
"৩৫" এর কৈশরে তাই
পাঁকছে মাথার কেশ!!!


টানা-পোঁড়ন সংসারে মোর
সুখের সীমা নাই !!
নিত্য-দিন ই ভালোবাসার
কাঁটার খোঁচা খাই!!


ভালোবাসতে পয়সা লাগে
মানিব্যাগটা ভরা
অধম আমি শুন্য শুধুই
ভালোবাসায় খড়া।


জীবন খাতায় প্রতি পাতায়
শুধুই শুন্য ভরা
চলছে জীবন অনেক সুখে!!!
প্রাণ থাকতেও মরা।


ভালোবাসা'র স্বপ্নের ঘরে
দুঃখ আঘাত হানে
স্বপ্নেরা তাই গুঁমড়ে কাঁদে
শুনছি নিজের প্রাণে।


রঙীন জীবন রঙীন ভুবন
রঙীন যে মোর বুক
সারা জনম খুঁজেই গেলাম
'সুখ' নামের সেই মুখ।


কেউ'বা খুঁজে পায় সহজে
কেউ'বা ভেঙে পড়ে
কেউ'বা আবার খুঁজে খুঁজে
ধুঁকে ধুঁকে'ই মরে।


৩৫ এর কিশোর আমি !!!
রাশিচক্রে আবার মেষ
কান ধরে আজ শপথ করলাম
খুজবনা সুখ শেষ।


স্বপ্ন দেখার স্বভাব আমার
এখনো হলোনা দুর
বুকের কোনে এখনো বাজে
শুধুই কান্নার সুর।


এখনো আমার দিনগুলো কাটে
স্বপ্ন ফেরি করে
ঈশ্বর দেখো মুচকি হাঁসে
স্বপ্নবাজ'রা মরে।।


...................................


স্বপ্নবাজ
৬' জানুয়ারী-২০১০ ইং
বনশ্রী, রামপুরা
ঢাকা