*** "ফলোআপ-০৮", প্রেক্ষাপট ২০১২ইং পোষ্ট করতে দেরি হলো। তিস্তা চুক্তি এবং বিবিধ দ্বিপক্ষিয় চুক্তির বিষয়ে রাজনৈতিক মাঠ তখন বেশ উত্তপ্ত, সেই সময়ের প্রেক্ষাপটে লেখা। দয়া করে কেউ ব্যক্তিগত বা দলীয় দৃষ্টিতে দেখবেন না।


                                                                                                                      
দিল্লী থেকে বার্তা নিয়ে
এলেন প্রনব বাবু
সোনার বাংলা এবার বুঝি
হবে পুরো কাবু।


কি বারতা এলেন নিয়ে
বলেন নাগো দাদা
সত্যি কিছু জানিনা যে
বাংলার সবাই গাধা।


গঙ্গা নাকি তিস্তা‘র বাঁধ
কোনটা বাবু খবর
নাকি আবার নতুন নদী
দিবেন দাদা কবর?


বলেন দাদা সত্যি করে
সয়না দেরি আর
চেয়ে দ্যাখেন সভাকক্ষে
আমরা গোপাল ভাঁড়!!


নাহয় দাদা কানে কানে
বলেন খবর কিছু
বিরোধীদল দ্যাখেন দাদা
নিয়েছে মোর পিছু।


অনেক চাপে আছি দাদা
দ্যান না খবর সুখের
কিছু সুখের খবর পেলে
নামবে পাথর বুকের।


প্রণব বাবু মুচকি হাসে
কথা নাই তার মুখে
গোপাল ভাঁড়ে‘র পাল তবুও
অট্ট হাসেন সুখে!!


না হয় দাদা মিথ্যে করে
কিছু একটা দ্যান
তা নাহলে আম-জনতা
বাঁজাবে মোর ব্যান।


কিছু একটা দ্যান গো দাদা
একটা কিছু দ্যান….ও দাদা
দ্যান না কিছু দ্যান…আমি
করছি ঘ্যাঁনোর ঘ্যাঁন….


হে দাদা…কিছু একটা দ্যান!!
...............................................................

স্বপ্নবাজ
০৬‘মে-২০১২ইং
ঢাকা।