*** হিসেব মিলছে না! আমার হিসেবে আজকের পোষ্ট শততম হবার কথা! কিন্তু আসরে দেখা যাচ্ছে ১০৩ তম পোষ্ট!! যা হোক আমার হিসেবে এই পোষ্ট ১০০ তম পোষ্ট, আমার হিসেবটাই সঠিক ধরে নিলাম......................................................



তুমি বীপ্র
তুমি হ্র্রদয় পোড়া ভস্ম
তুমি কি বলতে পারো
কষ্টের রং কি রকম??
সে কি আমার কাপ্রেটের মতো
না কি হ্ময়ে যাওয়া আকাশের মতো
কিংবা সীমান্তের চোখের কোনের
নীল সমুদ্রের মতো
অথবা অ্যাসিডদগ্ধ
অপলার চারুমুখের মতো
নাকি নাকি সুখিদির
অসুখি অন্তহীন অতল জঠরের মতো??????


না! কোনোটাই নয়----
কষ্ট হলো-------------
শুকনো নদীর কান্নার মতো । । ।


-------------------------------
স্বপ্নবাজ
গুলশান-২,ঢাকা।