মাঝে মাঝে ভুলগুলো
ফুল ভেবে করি ভুল
ভুল সমুদ্রে সাঁতরে বেড়াই
পাই না খুঁজে সুখের কুল।


ভুল সমুদ্র মস্ত বড়ো
যায় না দেখা দুটি কুল
মাঝ সমুদ্রে ডুবে ভাবি
জন্মটা'ই কি মস্ত ভুল ??


ভুল ভুল ভুল ভুলের খেলা
জমছে দেখো ভুলের মেলা
ভুলের পিছে ছুটে ছুটে
সাঁঝের বেলা শুন্য ঝোলা। । ।


----------------------------------
স্বপ্নবাজ
বনশ্রী,রামপুরা,ঢাকা।