(১)


ক্যাকটাস কাঁদে জল পিপাসায়
আমি ভাসি নোনা জলে
বুকের ভেতর কষ্টের তরী
পাল উড়াইয়া চলে।


(২)


এমন নদীতে-
ভাসায়েছি মোর তরী
যে নদীতে নাই জল
উড়ে নাতো বালিয়ারী।


(৩)


কৃষ্ণের বাঁশী বাজেনা এখন-
রাঁধাও যায় না ঘাটে
হৃদয় জমিন শুকিয়ে এখন
চৌচির হয়ে ফাঁটে।


(৪)


যে দিকে তাকাই-
ধুঁ ধুঁ বালুচর
শখের বশে বালুচরে আমি
বাধী স্বপ্নের ঘর।


.................................


স্বপ্নবাজ
১০'জুলাই-২০১৩ইং
বনশ্রী, রামপুর
ঢাকা