শুনতে কি পাও বুকের কান্না
কতোটা বিলাপ করে
বলতে কি পারো সুখগুলো কেন
অনলেই জ্বলে মরে।


বুঝতে কি পারো চোখের ঝর্ণা
অবিরাম কেন ঝড়ে
জানতে কি চাও এই দুই চোখে
এতো অশ্রু কেন ধরে।


ভাবতে কি পারো ছোট এই বুকে
এতো দুঃখ কেন থাকে
সুখগুলো কেন যায় হারিয়ে
জীবন নদীর বাঁকে।


ভেবেছো কি কভু নদীগুলো কেন
আঁকাবাঁকা বয়ে চলে
রঙীন পালে উদাসী মাঝি
চলে কি খেলার ছলে??
...................................................


.........স্বপ্নবাজ.........
২৫'জুলাই-২০১৩ইং
ঢাকা।