** ভাবছি পুরোনো কিছু লেখা পোষ্ট করবো। ভাবতে ভাবতে পোষ্ট করেই ফেললাম......"সুখের অসুখ" লিখেছিলাম, ২৫'মার্চ-২০০১ইং প্রায় ১২ বছর আগে...ক্ষমা সুন্দর দৃষ্টি আশাকরি.........।।



কষ্টের সাথে বসতি আমার
বেদনার সাথে ঘর
সু'দিন আমার হারিয়ে গেছে
সুখ হয়েছে পর।


হতাশার সাথে গলাগলি মোর
আশার কপালে ছাই
হারিয়ে যাওয়া সুখগুলো আমি
কোথায় খুঁজে পাই?


দ্বারে দ্বারে আমি খুঁজে ফিরি সেই
হারিয়ে যাওয়া সুখ
সকল ঘরেই দেখতে পেলাম
সুখের হয়েছে অসুখ।


তোমার দুয়ারে প্রার্থনা করি
দাওনা খানিক সুখ
দোহাই লাগে সারিয়ে দিয়ো
সুখের সব অসুখ।


............................................................


......স্বপ্নবাজ......