** ইহা ছোট বেলার লেখা নামক "অখাদ্য"। লিখেছিলাম ১৯'ডিসেম্বর-২০০০ইং সালে। ইচ্ছে হলে চেখে দেখতে পারেন নিজ দায়িত্বে..................



ভালবাসার মানুষ খুঁজতে
কাঙাল হলাম শেষে
ভালবাসার মানুষ কি নেই
আমার বাংলাদেশে।


খুঁজতে খুঁজতে গেলাম আমি
বড় লোকের ঘরে
কাঙাল দেখেই ভালবাসার
দরজা বন্ধ করে।


জানলা দিয়ে উঁকি মারি
দেখা মেলে যদি
হৃদয় মাঝে দেখতে পেলাম
অন্য কারো ছবি।


হৃদয় মাঝে উঁকি দিয়ে
কি ভূল করলাম হায়!!
অন্য কারো ছবি দেখে
কষ্টে পরাণ যায়!


ভালবাসা খুঁজতে খুঁজতে
মনেতে নাই রস
এরি মাঝে বয়স গেল
এক কুড়ি আর দশ!!


বুড়ো বয়সে কি আর করি
ভেবে যে না পাই
বুকের মধ্যে পাথর বেঁধে
নিশি-দিন কাটাই!


ভালবাসা খুঁজিস না আর
বলে অন্তর্যামী
তাইতো আজো ভালবাসার
ফেরী করি আমি।


...................................................


.....স্বপ্নবাজ......