** ১৯৯৯ সালের লেখা কিছু এলোমেলো ভাবনা...কোন মানে নেই বা কোন মানে হয়না, তবুও এলোমেলো ভাবনা...............



১)
বড় সাধ জাগে লক্ষিন্দর হইতে,
বেহুলারে লইয়া গহীন জলে
ভাসতে বড্ড ইচ্ছা করে...


২)
কোন দিকে যাবার চাও
এই শুঁকনো গাঙে নাও ভাসাইয়া?
কয় দিন লগ্গি মারবা এই মরা গাঙে?
পারবা, এই শুঁকনা গাঙে আবারো
স্রোতের নাচন আনতে......?
যদি পারো, তোমারে লেইখা দিমু  
আমার নয়া স্রোতের গাঙ খানা............


৩)
মরুভূমীর দুঃখ শুধু
জলের দেখা পায়না
নিজের ভেতর বাউল মনটা
ধরে, ভালবাসার বায়না।


২)
ভালবাসা নাকি দুঃখ?
কি জানি, আমি যে মূর্খ
সুখ নাকি কষ্ট?
কোনটাই নয়, হয়ে গেছি আমি নষ্ট...


৩)
নদীর কাছে জিগাই গিয়া
বানমু পরান কারে লইয়া...


৪)
উদলা গায়ে বাদাম টানে
কেমনে তারে বুঝাইরে
বাদামের সঙ্গে সঙ্গে
মন ধইরা যে টানে সে...


৫)
কষ্টের গায়ে লাল জামা
বেদনার গায়ে নীল
ভালবাসার রঙটা কি
হয়েই গেল বিলিন?


৬)
স্বপ্ন ছিল তোমায় নিয়ে
বাঁধবো ছোট্ট ঘর
সেই তুমি আজ এই আমাকে
করে দিলে পর...


...............................................................


...স্বপ্নবাজ...