** বেহুদা প্যাচাল,সিরিয়াস পাঠকের জন্য প্রযোজ্য নয়। কেউ দেখোনা দেখার প্রোয়জন নেই............



অমাবষ্যার নিকষ আধার
সবাই দেখো
আধারের আলিঙ্গনে আলোর নাচন...
কেউ দেখোনা...


কেউ দেখোনা, দুখের সমুদ্রে
সাঁতার কাটে সুখের পাল তোলা তরী...


ফুটন্ত গোলাপ সবাই দেখো
নিয়ন আলোয় ঝড়ে পরা কলি
কেউ দেখোনা...


কেউ দেখোনা, সুখের হাতছানিতে
বাসন্তিদের সম্ভ্রম বিক্রি,কেউ দেখোনা
কষ্টের নীল দংশন......


সমাজ বদলের স্বপ্নে বিভোর তরুনের
ক্লান্ত কন্ঠের দৃপ্ত স্লোগান কিম্বা
ক্ষয়ে যাওয়া স্যান্ডেল বা ডিগ্রীর ঝোলা কাঁধে তপ্ত রোদে
তামাটে মুখের কষ্ট...
তোমরা কেউ দেখোনা, কেউ না...............



................................................


...স্বপ্নবাজ...