রঙ্গভরা বঙ্গদেশে
রঙের তো নাই শেষ
নেতা-নেত্রী রঙ্গ করেই
কাটাচ্ছে দিন বেশ।


ঈদের আগে নতুন নাটক
দেখলো সোনার দেশ
নাটক দেখে দেখেই বুঝি
পাকলো মাথার কেশ।


বিল বোর্ডগুলো গেলো ঢেকে
উন্নয়নের জোয়ারে
ঢুকে গেলো নয়া রসদ
বিরোধীদের খোঁয়াড়ে।


যেদিক তাকাও দেখবে কেবল
উন্নয়নের ঝান্ডা
সত্য বলতে যেওনা কেউ
পড়বে পিঠে ডান্ডা!!


কৌতুহলে জিগাই তবু
একি করলেন কাকা
এমন নাটক দেখে বিশ্ব
তাকায় যে ঐ বাঁকা!!


কাকায় বলে চুপ করে থাক
মিথ্যা কিছু লিখছি নি?
বিরোধীদের নাই কোন কাজ
মনে মনেই খাচ্ছে ঘি।


নাহয় বুঝলাম এসব কাকা
কি কইবেন ঐ চার সিটি?
মিটিমিটি হেসে বলেন
বোঝে নাই এইট পাস বেটি!!


আমগো নাটক ধরতে পারে
এমন বুদ্ধি আছে কার?
জাতির বোনের কুটিল চিন্তা
সহজ নয় তা বিষম ভার!!


কাকা আমায় ডেকে বলে
বলি কথা লিখে রাখ
গদি পাবার আশা ছেড়ে
ওদেরকে বল দুরে ভাগ।


আগামী বার নির্বাচনের
মঞ্চে শুধু আমগো দল
গদি ঠিকই পাবো মোরা
সেটিং আছে সকল কল!!


দিবা স্বপ্ন  ছেড়ে ওদের
বাস্তবতায় ফিরতে বল
তানা হলে দেশ-জনতা
ভাঙবে ওদের সকল ছল।


বি:দ্র: দুঃখিত শেষ করতে পারলাম না।
............................................................
স্বপ্নবাজ
১৪’আগষ্ট-২০১৩ইং