মানুষ আমি বড়ই অর্থহীন
ছুটে চলি মরিচকার পিছে অবিরত ক্লান্তহীন।
সভ্য জগতে নিজেকে আজো মানিয়ে নিতে পারিনি,
আজো জাগাতে পারিনি বিবেকের চোখ।
অংকুরেই  মরে যায় আমার  সুখ-স্বপ্নগুলো।
সত্যকে আজ নিমিষেই ঢেকে যায় মিথ্যের চাঁদরে।
অন্যায়ের প্রতিবাদ করতে পারিনি কখনো।
মানুষ  হিসেবে এতোটাই পরাধীন এই আমি।
অন্যায়ের দাপটে এখানে সত্যের মৃত্যু হয় যখন-তখন,
মানুষ নামে জন্ম  নেয়া এই আমার এ এক বিশাল পরাজয়।
তাই বার বার মনে প্রশ্ন জাগে-
মানব জন্মই কি আমার আজন্ম পাপ!!!!
………………………………………………………………………………………
স্বপ্নবাজ
৫ অক্টোবর-২০১৩ইং
বনশ্রী, ঢাকা।