** অনেক আগের লেখা (২০০৭ইং) কিছু হয়েছে কিনা এই ভয়ে কোথাও প্রকাশ করিনি। সাহস করেই ফেললাম। গঠনমূলক সমালোচনা আশাকরি, কেউ গালি দিতে চাইলেও সমস্যা নাই দিয়ে ফেলুন।



এলো বৈশাখী ঝড় এলো
নৃত্য করে গেলো
তার নাঁচনে গ্রামগুলো সব
হলো এলোমেলো।


এলো বৈশাখী ঝড় এলো??


ঘরের চাঁলা আকাশ পানে
পাখির মতো ওরে
পশু-পাখি মানুষ শত
বানের স্রোতে ঘোরে।


দেখো বৈশাখী ঝড় এলো??


স্বজন হারা মানুষ গুলো
গুমরে গুমরে কাঁদে
গত কালে'র সুখের ঘর যার
আজকে আশ্রয় বাঁধে।


ঐ বৈশাখী ঝড় আসে??


ছোট্ট শিশু গাছের ডালে
কিম্বা ধানের ক্ষেতে
পিষাচিনী'র নৃত্য কেনো
ধ্বংসে ওঠে মেতে।


কেনো বৈশাখী ঝড় এলো??


চার দিকে ঐ অথৈ পানি
চোখের পানি শেষে
আসলো বুঝি কাল-নাগিনী
নোনা জলের বেশে।


কেনো বৈশাখী ঝড় আসে????


------------------------------------------------


স্বপ্নবাজ
১২' অক্টোবর-২০১৩ইং
বনশ্রী,রামপুরা,ঢাকা।