*** কাব্যগুন আছে কি নাই তা জানিনা। বন্ধুদের উদ্যেশে দু'কলম লেখার ইচ্ছে হলো তাই এই "অখাদ্য" লিখে ফেললাম...............




ফিরে আসবো বন্ধু আমি
ফিরে ফিরেই আসবো
পুরোনো সেই দিনের মতো
আবার ভাল বাসবো।



হয়তো হবে ক্ষনিক দেরি
এখনো মোর দু'পায়ে বাঁধা
সময় শিকল বেড়ি।


ভাল নেই আমি ছেরে তোমাদের
বিশ্বাস করো মোরে
একা একা এই জীবন সাগরে
ভেসে যাই ঢেউয়ের তোড়ে।


বুকে জমাট ব্যাথার পাহাড়
বুঝবেনা তা জানি
সত্যি বন্ধু টানছি এখনো
জীবন নামের ঘানি।


ভুল বুঝোনা বন্ধু তোমরা
মরেনি স্বপ্নবাজ
হারায়নি স্বপ্ন, আছে এখনো
সাজবো নতুন সাজ।।
..........................................................
স্বপ্নবাজ
বনশ্রী, রামপুরা,ঢাকা।