হাজার বছরের ইতিহাস মোদের
আমরা বাঙালী বীর
অশুভ কোন শক্তির কাছে
করিনিতো নতশির।


আমরা বাঙালী বীর...


ইংরেজ এসে দু'শো বছর
শোষন করেছে মোদের
বীর বাঙালী বাধ্য করেছে
বৃটেন পালাতে ওদের।


আমরা বাঙালী বীর...


তেইশটি বছর আবার শোষন
এবার খান সেনা
মসনদে বসে ভাবলো বাঙালী
গোলাম ওদের কেনা।


আমরা বাঙালী বীর...


দীর্ঘ্য ন'মাস অসম যুদ্ধ
ঝড়ে ভাঙে লাখো নীড়
ত্রিশ লক্ষ শহীদ হয়েছি
করিনিতো নত শির।


আমরা বাঙালী বীর...


অশুভ যতো কালো কেউটে
উদ্ধত যার ফনা
আমরা বাঙালী ভেঙে চুরমারি
কেউটের বিষ কণা।


আমরাই বাঙালী বীর.........


...................................................
স্বপ্নবাজ
২৭'ডিসেম্বর-২০১৩ইং
গুলশান-২, ঢাকা।