পথে চলি একলা একা
পথে কথা বলি
গাঁয়ের মেঠো পথে কিম্বা
শহর চোরাগলি।


গাঁয়ের মেঠো পথে চলতে
পাইযে মাটির গন্ধ
শহর ভরা অন্ধগলি
লাগে কেবল ধন্ধ।


মাটির পথে মাটির মানুষ
বধুর নাকে নোলক
শহর ভরা কির্তিমতায়
যেনো ধাঁধাঁ গোলক!!


শহর ভরা ইট-পাথুরে
রাস্তা আছে ভরা
মানুষগুলো দেখতে যেনো
প্রাণ থাকতেও মরা।


গাঁয়ের পথটা ধুলোমাখা
আছে কাদামাটি
তবু যেনো মনটা বলে
মাটিই আসল খাঁটি।
……………………………………………………………..
স্বপ্নবাজ
১৯’ফেব্রুয়ারী-২০১৪ইং
গুলশান-২, ঢাকা