**কি লিখেছি নিজেই জানিনা......


দিন কাটেনা দিনের মতো
রাত কাটেনা ঘুমে
এপাশ-ওপাশ করছি কেবল
একলা বদ্ধ রুমে।


নিয়ম-নীতি উল্টো এখন
নাইযে আগের মতো
নীতিহীনদের নিয়ম ভাঙার
চলছে খেলা যতো।


ভোট কেন্দ্র ভোটার শুন্য
বাক্স তবু ভরা
গদির নেশায় মত্ত্ব নেতা
চলছে বিবেক খড়া।


ভোটার শুন্য ভোট ডাকাতি
দেখলো বিশ্ববাসী
বেহায়া আর লজ্জাহীন তাই
আমরা তবু হাসি।


মন্ত্রী গং সব মৎস্য চাষা
কামায় হাজার কোটি
গাঁও-গেরামের গরীব জেল
পায়নাযে তিত-পুঠি!!


দেশজুড়ে সব মৎস্য চাষীর
লোকশানে যায় বছর
দেশ নেতাদের টাকার পাহাড়
দোহার কিম্বা যশোর।


এতো এতো মাছের ফলন
বাজারে দাম চড়া
ঘের নাই তাও শুকনো পুকুর
মাছ দিয়ে আজ ভরা!!


শব্দবিহীন বন্দুক যুদ্ধ
হচ্ছে কেবল খুন
যে যাই বলুক এটা কিন্তু
সরকারের এক গুন!!


বন্দুক যুদ্ধ হচ্ছে তবে
হয়না গুলির শব্দ
তবে কি ভাই সব বাঙালীর
কানও তালাবদ্ধ!!!


সরকারী বা বেসরকারী
খুন হয় দিবা-রাত্রী
সত্য বোধহয় বাংলা এখন
মৃত্যু পথযাত্রী….


……………………………………………………………………
স্বপ্নবাজ
৭ ও ৮’মার্চ-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।