বাংলা যেনো রঙ্গমঞ্চ
চলছে রঙের খেলা
আম জনতা দেখছি কেবল
যাচ্ছে কেটে বেলা।


প্রহসনের রাজা আছেন
সোনার বাংলাদেশে
দেশটা গিলে খাচ্ছে সবাই
দারুন হেসে হেসে।


আখের গোছাতে সবাই
করে ছলাকলা
বলে, বিরোধীতা করোনা
দিব কান মলা।


সংসদ এখন সঙয়ের মেলা
চেয়ার ভরা ভাঁড়ের দল
হাসিমুখে বানায় তারা
মানুষ মারার হাজার কল।


তিন'শ পঞ্চাশ নরকের কিট
খেলছে দেশটা নিয়ে
১৬ কোটি বসছে নাকি
ওদের কাছে বিয়ে?


সারা বাংলা রামরাজত্ব
আমরা কোথায় যাবো?
আম জনতা আছে সময়
নতুন কর ভাবো।


আম জনতা তোমার দাবি
চিৎকার করো বলো
শুনতে যদি না পায় ওরা
রাস্তায় নামি চলো।


দিতে যদি না চায় ওরা
আদায় করতে হবে
শান্ত কথায় কোন স্বৈরাচার
ছাড়ছে গদী কবে!!


শক্তের ভক্ত সারা বিশ্ব
নরমের হয় যম
যুগে যুগে সব রাজাদের
শুভ বুদ্ধি কম।


আম জনতা হাত ধরে চলো
রাজপথে আজ দাড়াই
সোনার বাংলায় দানব যতো
সবাই মিলে তাড়াই।।
.............................................
স্বপ্নবাজ
১৩'এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।