চরম গরম চলছে দেশে
রাজনীতির মাঠ ঠান্ডা !
ঠান্ডা কারন বললে কথা
খেতে হবে ডান্ডা!


বেওয়ারিশ লাশ বাড়ছে দেশে
গরমে লাশ গলে
সরকারী খুন হচ্ছে অনেক
নিন্দুকেরা বলে।


ডোবা-নালায় প্রতিদিনই
লাশ পাওয়া যায় গন্ডা (৪টায় ১ গন্ডা বুঝায়)
ঠান্ডা ঘরে রাজা-উজির
খাচ্ছে মিঠাই মন্ডা।


দিন-দুপুরে নাই হয়ে যায়
ব্যাবসায়ী বা নেতা
এসব করে আম-জনতার
যাবে কি মন জেতা??


গুম যদি হয় আমার বাবা
অন্যকারো ভাই
বিচার চাইতে বলো আমরা
কার কাছে আজ যাই!!


দোষটা যতোই অন্যকে দাও
এড়ানো কি যায়
চুপি চুপি বলছে বিবেক
সরকারেরই দায়।।
.......................................
স্বপ্নবাজ
১৮'এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।