**বাংলার শু-শীল(শু-শীল=সুন্দর নাপিত!)
শাষক গোষ্ঠির 'কোকিল'...**


বাংলাদেশের বুদ্ধিজীবি
এখন মাকাল ফল
সোনার দেশের বীরবল ওরা
শাষক গোষ্ঠির বল!!


আঁচল তলে থাকেন ওরা
শুশীল নামের দল
জোয়ার বুঝে বলেন কথা
আসলে সব ছল!!


শুশীল নামে মোসাহেবি
যেমন আছে বাম
চতুরতায় বলবেন কথা
যদি মেলে দাম।


পায়ের কাছে বসে ছিছি
হাড্ডি চুষে খায়
নিজেকে যে ভাবে দামি
কেবা তারে পায়!


অতি কথায় পটু যেমন
বাম নামের এক ভাম
মাসের শেষে রঙীন খামে
পাচ্ছে সবাই দাম!!


অনাচারে দেশ ভেসে যায়
শু-শীল সমাজ চুপ
মানবতা যায় হারিয়ে
যেন, পাথর চাপা বুক!!


বুদ্ধিজিবী নামে যেন
মুখ গোজা উটপাখি
মুচকি হেসে বলবে কথা
আছে সময় বাকি!!


চাটুকারির সেরা শু-শীল
শিক্ষিত এক জাতি
দেখে শুনে হচ্ছে মনে
ওরা ভন্ড লোকের নাতি।


.......................................
স্বপ্নবাজ
১৯'এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।