খুনীর বিচার হয়না দেশে
হয়না বিচার লুটেরার
এসব কথা বলবে কেবা
এমন বুকের পাটা কার!!


একটা বছর গেল চলে
ট্রাজিক সেই সাভার
রানা এখন জেল হাজতে
তবে,আওয়ামী লীগ তার বাবার!!


ঘটা করে “কলু খালেক”
লীগে জয়েন করে
স্বজনহারার বুকের ভিতর
কষ্ট পুষে মরে।


কয়েক হাজার মরলো শ্রমিক
বিচারের দ্বার বন্ধ
তাই বুঝি মোর কলমে আজ
পাইনা খুঁজে ছন্দ!!


চোখ বুজলেই আহাজারি
কান্না শুনতে পাই
কেউ হারালো বাবা, স্বামী
কেউ হারালো ভাই।


আজো কাঁদে অনাথ শিশু
কাঁদে বৃদ্ধা মা
বাবা বুকে পাথর চেপে
চলছেনা আর পা।


হাজার স্বজন আজো কাঁদে
আকাশ ভারি করে
বলে ঈশ্বর কেউ যেন না
এমন মরন মরে ।
………………………….........
স্বপ্নবাজ
২৫’এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।