রাজনীতির আজ উল্টো নীতি
বোঝা বড় কষ্ট
কোন নেতা কয়না কথা
মনটা খুলে স্পষ্ট।


এইতো সেদিন তেতুল তত্ত্ব
টক লাগতো ওদের
এখন তেতুল মিষ্টি দারুন
আক্কেল গুড়ুম মোদের।


কথায় কথায় রাজাকারের
চাইতো ফাঁসি যারা
ফুলের মালায় রাজাকারকেই
করছে বরন তারা!!!


দেশের নেতা তেতুল নিয়ে
ছিলেন কথায় মত্ত
তেতুল এখন মিষ্টি দারুন
জায়েজ হবে তত্ত্ব!!


উল্টাপাল্টা কথায় সেরা
আমাদের দেশনেতা
আসল কথা ভন্ডামি সব
শুধুই ভোটে জেতা।


প্রয়োজনে মাথায় হিজাব
হাতে তসবিহ্ যপি
ইহা আমার আপন স্টাইল
নয়তো কারো কপি।


দরকার হলে পরবো শাখা
সিঁদুর পরবো মাথায়
১৬ কোটি গরু-ছাগল
মারবো পিষে যাতায়।


অভিনয়টা ভালোই করি
কহেন দেশের নেতা
নইলে কি আর ৫ তারিখে
যাইতো ভোটে জেতা!


নেতা আমি এক নম্বর
ভাল অভিনেতাও
ভারত মাতা আমার ত্রাতা
পারলে কাউরে জেতাও….


মুক্তিযুদ্ধের ব্যাবসা দারুন
নতুন ব্যাবসা “চেতন”
বুদ্ধিজীবি- শুশীল সমাজ
পাচ্ছে সঠিক বেতন।


আমার আঁচল তলে সকল
বুদ্ধিজীবির বাস
ওরাই আমার "হালের বলদ”
করছি সুখেই চাষ।
……………………………………


স্বপ্নবাজ
২৭’এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।