বাংলাদেশে এত কুকুর জন্ম নিলো কবে?
মাঠে কুকুর ঘাটে কুকুর, শহর-বন্দরে কুকুর
কুকুর রেস্তরাঁ-ক্লাবে।
শিক্ষাপ্রতিষ্ঠান উপাসনালয়ে কুকুর, কুকুর জনতার মিছিলে
বোমা ককটেল নিয়ে কুকুর ফেরে মানুষের উৎসবে।
শুনেছি কুকুর কুকুরে মিলে নাকি আবার নতুন মিছিল হবে?
তবে কী ভাই ৭১’র সেই পরাজিত শক্তিরাই
আবার গোপনে গহনে জোট বেঁধেছে সবে?


তবে জাগোরে দেশবাসী কুকুর বিনাশী মুক্তিসেনা
অবিনাশি তরুণ প্রজন্ম জাগোরে! আর ঘুমিও না!
অস্ত্র তোল ‘জয় বাংলা’ ‘আল্লাহু আকবর’ বলো
স্বাধীনতা রক্ষায় আবার কুকুর তাড়ানো নতুন যুদ্ধ করতে হবে।
শুনেছি কুকুর কুকুরী মিলে নাকি আবার নতুন মিছিল হবে?


জাগোরে দেশবাসী কুকুর বিনাশী মুক্তিসেনা
অবিনাশি তরুণ প্রজন্ম জাগোরে! আর ঘুমিও না!
স্বাধীনতা রক্ষায় আবার কুকুর তাড়ানো নতুন যুদ্ধ করতে হবে।