আমাকে একটা অস্ত্র দে হিরণ! একটা অস্ত্র
একাত্তরে গর্জে ওঠা সেই বীরমুক্তিযোদ্ধার অস্ত্র
আমি বাংলা থেকে আলবদর রাজাকার যুদ্ধাপরাধী তাড়াই।


যারা ধর্মের নামে রাজনীতির নামে অধর্ম করে
সাম্প্রদায়িক দাঙ্গায় ইন্দন যোগায়
ভুল ব্যাখ্যা দিয়ে রাস্তায় নামায় সহজ সরল মানুষ
কল-কারকাখানা ইটভাঁট রিক্সাশ্রমিকের হাতে তুলে দ্যায় অস্ত্র
মসজিদ মন্দির গির্জা প্যাগোডা পতাকা মিনারে দ্যায় আগুন
এখানে সেখানে –যত্রতত্র ফাটায় ককটেল বোম গ্রেনেট
নেকড়ের পালের মত ভাংচু্রে তছনছ করে দেশ
রগ কাটে গলা কাটে শকুনি নেশায়
ছিঁড়ে কুড়ে খায় মিছিলের মানুষ-
যারা আপামর জনতার দাবীর কথা
উচ্চকণ্ঠে বলতে এসেছিল প্রজন্ম ছত্তরে।
তাঁদের রক্ত নেশায় যে সব শকুন শকুনীরা এখনো
লাফিয়ে ঝাঁপিয়ে চলে বাংলায়
আর কিছু শকুন শকুনীদের ছত্রছায়।
আমি তাদের সবংশ ধ্বংস করি।
আমাকে একটা অস্ত্র দে হিরণ!