আমার ময়ুর পঙ্খী হয় রে উথাল বন্ধুয়া তোর নামে
না জানি হায় কোন সে নদীর কোন বাঁকে কোন সে ঘাটে থামে।


পালে লাগা উদাস হাওয়া মাস্তুলে মন দূরে চাওয়া
হালে কী আর সয়রে পানি ছলাৎ  ছলাৎ ভাঙে।


মাঝি মাল্লা ভীষণ হল্লা যাবে দূরের দেশে দূরের পাল্লা
আমি জানি না হায়  গ্রাম মহল্লা ওরা কি তা মানে?


আমি জোয়ার জ্বালা সইতে নারি মাঝি মাল্লা বড়ই আনাড়ি
এখন নিজেই টেনে পালের দড়ি দিলাম পাড়ি প্রেমের অথৈ গাঙ্গে।