হাজার মেঘের ভীড়ে রঙধনু রং
বৃষ্টি ধোয়া সৃষ্টি আকাশ
দর্শক কবি ভাবুককে যেমন
বিমুগ্ধ করে তোলে।
আগত এ বৈশাখ
সবার জীবনে তেমন
স্নিগ্ধ সুন্দর মধুর হয়ে থাক।
পুঞ্জিত পুরাতন বেদনা দ্বারে
আনন্দ এসে দাঁড়াক,
দুঃখ ভোলাক সুখ স্পর্শ।
শুভ নব বর্ষ তোমাদেরে
শুভ নব বর্ষ!