তোমার যখন দিনে দিনেই ঊর্ধ্বগতি
দ্রব্যমূল্য সন্ত্রাস আর গুমের হিসাব
নেই কিছুতেই কমা
ধর্ষণ আর খুনের রক্ত
তাতেই পাগল তোমার ভক্ত
দলী্য়করণ দুঃশাসন আর উগ্রমতি
তোমার যে আর হয় না তুলনা।


ডাইনীবুড়ী হতচ্ছাড়ী রাক্ষুসিনী পেতনিনারী
মানুষ খেকো মানসী কন্যা।
আর কি দিয়ে ধুনব তোমায়
এর বেশি আর নেইকো জানা।
তোমায় গালি দিতেও তেমন একটা মন বসে না
গালির পর্বে ছাড়িয়ে গেছে বাংলা ভাষার দিকশনারী।
শুধু এটুকুই আজ বলতে পারি
তো্মার গণতন্ত্রে থুথু, ঝাড়ু মারি।


জানি, এতেও তোমার লাজ হবে না!
তাই দিলাম ঘৃন্যতম হেন অভিশাপ
তোমার ঘরে ঢুকুক কাল নাগিনী বিষাক্ত এক সাপ।
আঁচল উড়ুক, চুল উড়ুক, দিগম্বরা কূলটা করুক
মাথা উপর ভেঙে পড়ুক
আয়লা সিডর মোহসেন নামের ঘূর্ণি সেনা।
অথবা সেই রাজাকার আর জেএমবি্দের হিংস্র বোমা।


তাতেই যদি একটু ক্ষমা, শত্রু কমা
দেশের মোছে কোন রকম পাপ।
আপন হয়েও তাইতো দিলাম এমন অভিশাপ।