আমি মালিনী ফুল কুড়ানী ফুল কুড়াই বনে
গাঁথি মালিকা ভরি ডালিকা আপন মনে।
আঁচল পেতে লই ষড়ঋতুর দান বিচিত্র উৎসব
পাখি কাকলি ভ্রমর অলির গান সুরের কলরব।
আমারে ঘিরে বন-বনানী তীরে
বহে যুগের যৌবন হাওয়া
মালিনী ডালিনী কামিনী ফুল ভীড়ে
ফুল ঘিরে আমার যত চাওয়া পাওয়া।


ফুল হাসিতে হাসি আমি কাঁদি কাঁটার ঘায়
সবারে কুড়িয়ে করি মালিকা দলি না কারেও পায়।
ফুল সনে মোর প্রাণ গাঁথা হুল সনেও আছে পরিচয়
আমি মালিনী ফুল কুড়ানী সকলি মোর সহিতে হয়।
ফুল নিয়ে মোর সকল খেলা সারা বেলা কাটে ফুল সাথে
যে ঝরে কালের বিপাকে তারেও যতনে গাঁথি মালিকাতে।
কাঁটার আড়ালে ফুটে যে একা বহে যৌবন ভার
হাজার ঘাতে করি সন্ধান করিতে মম মন মণিহার।
নাম না জানারে গাঁথি নামের সূতায় মালা বেচাকিনির হাটে
লয়ে ফিরি বেলা-অবেলা যদি গো মেলে শোভা কারও গলেতে।


আমি মালিনী ফুল কুড়ানী ফুল হাটেই আসা যাওয়া মোর
ফুল হাটেই ফুরাবে জীবন মোর হুলে ফুলে প্রেমের ডোর
আমি মালিনী ফুল কুড়ানী---