হে বীর সিপাহ সালার খালিদ বিন ওয়ালিদ
সালাউদ্দিন আইউবী, তারিক বিন জিয়াদ
বদর বিন মুগিরা মুহাম্মাদ বিন কাসিম,
শাহজালাল, শাহপরাণ, শরীয়তউল্লাহ, তিতুমির
এশিয়া ইউরোপ আফ্রিকার পথ প্রান্তরে সত্যদ্বীন
মানবতার বিজয় পতাকাবাহী দিগ্বিজয়ী বীর
আলোর দেবতা অবতার মুক্তির!
তোমরা আরেকবার এসে এ আঁধার দেশে
আলো ছড়াও, বুকে জড়াও, আমাদের মুক্তি দিয়ে যাও।


তোমাদের ছুটে আসা অশ্ব হ্রেস্যা উত্তাল ক্ষুরধ্বনি
বজ্র হুঙ্কার ন্যায়ের তলোয়ার ঝলকানি ঝলসানি
ঈমানী শক্তি রক্ত আঁখি দীপ্ত লাভার বলকানি
উঁচু শীর, শীরস্ত্রান আমামা নিশান উড়ানি, উঠানি
ঈশাণে ভীষাণে- সবখানে মৃত্যুআগুন হাতছানি
দেখেই ওদের মাথা ঘুরুক, নীচে পড়ুক,
শুকাক জিবের পানি।
আঁখি পাথর হয়ে করুণা ভিক্ষা করুক
মরুক ওরা মরুক, জাহান্নামে হোক শেষকৃত্যখানি।  
যারা মানুষের রক্তে ক্ষমতা তকতে
উঁচু করে গড়ে ভোগের আসনখানি।


আজ আমরা নির্যাতিত নিপীড়িরি নিগৃত বিতাড়িত
নিজ গৃহ থেকে নিজ গ্রাম নিজ দেশ থেকে।
আর আমাদের ইমানদারেরা শহীদ হয়েছেন সাধ্যমত
যুদ্ধ করে প্রতিবাদ করে দুর্গ গড়ে ঈমানী তাগুতে
মরে গেছেন, তবু ফেরে্ন নি ব্যর্থ মনোরথে তাবুতে।
আর যারা আহত, ক্ষত-বিক্ষত রঞ্জিত রণাঙ্গনায়
তাঁরা এখন বন্দী নব্য ফেরাউন নমরুদ উমাইয়া
ইয়াজিদ আল-হুবাইরা মনসুরের জেলখানায়
জীবন সন্ধিক্ষণ নির্যাতন যন্ত্রনায় মৃত্যুর সাথে লড়ছে।
বাকী যারা তাঁদের একাংশ এখনো জালিমের আস্তানায়
শেষ আঘাত হানার জন্য নিজেদেরে প্রস্তুত করছে।


আমরা বাকী যারা খুবই অসহায় ঈমানী দুর্বলতায়
পথহারা দিকহারা দিশাহারা কিংকর্তব্যবিমুঢ় প্রায়
তোমাদের পুণঃ আগমন কামনা করছি।
তোমরা এসে দেশে-বিদেশে ইয়াযুজ-মাযুজের বংশ বিনাশে
আমাদেরে মুক্তি দিয়ে যাও।
আমরা তোমাদের অপেক্ষায় দূর-দূরান্তের পথ চেয়ে আছি।