বিচারপতি ও বিচারপতি অসতীর অসৎপতি
জানি তুমি সকল দোষে দোষী দুষ্টমতি
চোরের বন্ধু সাধুর নিন্দু নষ্টের মূল নষ্টরথী
দুর্নীতি আর ঘুষে তুমি সিদ্ধহস্ত ভীষণ অতি
বিচারপতি ও বাংলাদেশের বিচারপতি!


সরকার কিংবা শ্বশুর বাবুর দয়া এসে
নিজেই আবার দুষ্ট দয়াল সাজলে শেষে
মানবতা বিরোধী ঘৃণ্য অপরাধীদের প্রতি।
বল তো এ টা কিসের কেরামতি?
ডলার নাকি নিজেই দালাল ব্রতি?
বিচারপতি ও বিচারপতি দুষ্টমতি নষ্টরথী!


শফিক, কামরুল, হানিফ, আবুল
তোমার কর্মে খুশিতে আজ খোশমতি!
জাতির বড় জানতে ইচ্ছা পিছের কিসসা
শিয়াল মুরগীর আঁতাতের সব গোপন নথি।
বিচারপতি ও শিয়াল মুরগীর মধ্যবতি!


মনে রেখো ভুলো নাক কবি পক্ষের এ সতর্কী
ঘটবে বিপদ অবশ্যম্ভব হলেই তোমার আসন চ্যূতি।
রং লাগিয়ে সঙ সাজিয়ে ছেলের দলে করবে ফুর্তি
ভাঙবে হাঁড়ি শশুরবাড়ি করবে উদোম সকল কীর্তি
আগে ভাগেই করে রেখো পালাবার সব প্রস্তুতি।
বিচারপতি ও নষ্টমতি বাংলাদেশের বিচারপতি!


হয়তো জানি এতে তুমি দিবে মোরে চোখ রাঙ্গানি
কলম ভাঙবে চুল ছিঁড়বে দেখাবে যে মোচ তাওয়ানি
তাতে রাম ঠনাঠন! মিথ্যে হবে আস্ফালনী
আরো জানি তোমার ঐ আবরু ঢাকা নেংটিখানি
ফেলে রেখেই ছুটতে হবে, শুরু যবে
জনতার ছ্যাচা কনুই তাল প্যাদানি।
বুঝেছ কি? আম জনতার মতি গতি?
ও অসতীর অসৎপতি নষ্টমতি দুর্নীতিবাজ বিচারপতি!