মেঘ বলে আমায় তুমি ছুঁয়ো নাক
বৃষ্টিজলে আকাশ তলে শুধু কাঁদতে হবে।
চাঁদ বলে আমায় তুমি চেয়ো নাক
মিছে কলঙ্ক দাগ নিতে হবে।
আকাশ বলে আমায় ভাল বেসো নাক
হাজার বেদনায় বুক নীল হয়ে যাবে।


বাতাস আমায় ভাল বেসো নাক
মিছে মিছে গুনগুনিয়ে বইতে হবে।
আগুন বলে বুকে এত আগুন নিয়ো নাক
পোড়ার স্বভাবে চোখের জল শুকিয়ে যাবে।
নদী বলে আমার কূলে এসো নাক
ঢেউয়ের ক্রন্দনে দুঃখের ভাঙনে বুক ভেঙে যাবে


পাহাড় বলে আমায় কোলে এসো নাক
বোবা পাথর হয়ে একা নীরবে কাঁদতে হবে।
ঝর্ণা বলে আমার জলে কভু হাত দিও নাক
বেদনার ঘুঙুর ছুঁয়ে গেলে অজানায় ছুটতে হবে।
সবুজ বন দেখে বলে আমার ছায়ায় এসো নাক
ঋতুর বদলে হলুদ পাতার মত ঝরতে হবে
বেদনা মর্মরে শুধু কেঁদে মরতে হবে।


প্রিয়া এখন বলে প্রেম বলে কিছু নেই আর
অর্থের গাঁঠুরি সুখের গাড়ী বাড়ি পার যদি নিয়ে এসো!
এখন তোমরাই বল কেমন করে বাঁচি বল?
কোথায় কার কাছে যাব একটু ভালবাসা পাইতে।