তোমার ফেলে যাওয়া সাতনরি হার
আমি কুঁড়িয়ে এনে রেখেছি যতনে
তুমি ফিরে এলেই ফিরিয়ে নিতে পার
যখনই ভুল ভেঙে পড়ে তোমার মনে।


সেদিন কেনো জানি ছিলে তুমি আনমনা
চোখের কোনে ছিল অজানা ভাবনা
তাইতো ভুলে ফেলে গেলে অমন দামী সোনা
না হলে কি এমন করে কেহ সচেতনে?


তুমিতো জানো আমার ভাঙাঘর ভোলা মন
তোমার সে অমূল্যধন এখন বড় ভাবনার কারণ
না জানি কখন পড়ে কোন তস্কর নয়নে
তাহলে যে নিজেরে বড় দোষী ভাববো মনে।