আমার বুকের রতন লুকিয়ে রাখছে গো ক’জন গোঁড়া ব্রাহ্মণ মিলে
আমি তারে ছাড়া বেঁচে আছি গো লোকে জীবমৃত যারে বলে।


ভালবাসায় পাপ নাহি হয় ওদের ধর্মে নেই কি সে অধ্যায়
‘জীবে ভাল বাসলে ঈশ্বরে ভালবাসা হয়’
তবে কি সব মিছে বচন ওরা যে সব বলে?


জানি নে সে আছে কোথায় জীবিত কি মৃত গো হায়?
আমি একবার পেলে তার পরিচয় বুকে নিব পাগল প্রায়
আমার সকল জ্বালা মিটাব গো চুমিয়ে তার বুকে মুখে নয়ন ভালে।