উত্তপ্ত খর দূপুর নির্জন প্রহর মেঘহীন আকাশ
শঙ্কচিল কাকের কান্নায় প্রকৃতি উদাস।
এমন সময় তন্দ্রামগ্ন বটের ছায়
ক্লান্ত-শ্রান্ত দিনমজুর পথিক গাড়িয়ালের গায়
বনের পাশ ঘেঁষে আসা মাঠের বাতাস
যে সুখ আর সর্গ ছোঁয়া দিয়ে যায়।
এবারের ঈদ সকল বেদনারে ধুয়ে মুছে তেমন
সবার হৃদয়ে অনাবিল সুখ আর শান্তি দিয়ে যাক!
সবার প্রতি ঈদের শুভেচ্ছা –ঈদ মোবারক!