দাদারে দেশটা ক্রমশ যাচ্ছে কোন আঁধারে?
তত্ত্বাবধায়ক, অন্তর্বর্তী, নাকি তৃতীয়পক্ষ?
তিন দিক, তিন পথ, সামনে তিন বাঁধারে।


চুল নিয়ে আজ চুলাচুলি, ঢিলাঢিলি যুদ্ধের বারতা
জনতার রক্তেই শুরু বুঝি ক্ষমতার হালখাতা!
অধিকার-উন্নয়ন-শান্তি-শৃংখলা মিথ্যে কথারে!


আফগান, ইরাক, লিবিয়া, সিরিয়া, অন্ধকার মিশর
আমরা যাচ্ছি কোন দিকে? হচ্ছি কাদের দোসর?
পিঠে হাড়ভাঙ্গা নির্বাচনী বোঝা, চলছি হদ্দ গাধারে।


আবার ১/১১? নাকি তার চেয়েও ভয়াবহ কিছু?
কোন রাহু? কোন শনি? ফিরছে জাতির পিছু পিছু?
আমরা কি শিখেছি কিছু, অতীতের ডুব সাঁতারে?


সামাল সামাল উঠছে তুফান, ঢেউয়েরা ফুসছে আগে পিছে
এই বুঝি ভাঙে হাল, ছিঁড়ে পাল, আমরা হারাই অতল নীচে
আছো কি কেউ নিবেদিত প্রাণ? করিবে ত্রাণ আজ জাতিরে?


কোথায় দেশমাতৃকার অতন্দ্র প্রহরী, দুর্যোগ দুর্দিনের কাণ্ডারি?
ওঠো হুঙ্কারী! আসন ছাড়ি নিজ হাতে লও  রথের দড়ি
এমন জূলমাতে জাতি তোমাদের শুভাগমন কামনা করে রে।