ঊষা ফোটা ভোরের আলোয় উড়ে যেন পাখি
ঝিলমিলানো চাঁদের আলোয় জেগে যেন থাকি।


কেউ যেন হায় জানে না গো আমার সমাধি
হারিয়ে যেন যাই গো দূরে যেমনি হারায় নদী
দূর কুহিলি নীলের কাছে গোপন হয়ে থাকি।  


অস্তপারে ধুসরধারে কেউ যদি খোঁজে গো কখন
সাঁঝের মায়া কালো ছায়া বিজন হাওয়ার দহন
নীরবতার নিথর কথন ভিঁজায় যেন আঁখি।


কারো দেওয়া ব্যথায় বুকের নালিশ নাহি নিও
ভাঙলে মেলা উড়ার বেলা ক্ষমা করে দিও
কেউ যেন আর কাঁদে না গো চাওয়া নিয়ে বাকী।