নিন্দুকের নিন্দাবাদ বন্ধ হলে যেমন
তার স্বাভাবিক মানসিকতার মৃত্যু ঘটে।
বাংলাদেশে রাজনীতিতে সুস্থধারা চালু হলে তেমন
কত দেশনেত্রী, জননেত্রী, ভারবাহী, গায়ক-গায়ত্রী
বাকাট্টা ফুটো হবে যে একেবারে অজানা আকাশ তটে
এত কালের মিথ্যে নাটাইয়ের ক্ষয়ে যাওয়া পচাসূঁতা কেটে।