এমন একটি কাব্য জগৎ
আমরা সবাই চাই,
যেথায় সবে মিলেমিশে
থাকবো হয়ে ভাই।


গীবতকারী মিথ্যাবাদীর
নাই যেখানে ঠাঁই,
হিংসা বিদ্বেষ কূটনামি আর
চোগলখোরি নাই।


মিলেমিশে সবাই যেথা
গাইবো ঐক্যের গান,
অন্যের প্রতি অনুভবে
লাগবে মনে টান।


যেই জগতে কাব্যে ছন্দে
বাজবে ঐক্যের সুর,
মুছে যাবে ভেদাভেদ আর
ক্ষোভ হবে সব দূর।


এমন একটা প্লাটফর্মে চল্
একত্র সব হই,
বিভেদ যত ভুলে গিয়ে
এক হয়ে সব রই।


                   _____♦_____


স্বরবৃত্ত ছন্দঃ- ৪+৪+৪+১


রচনাঃ- ৬ / ৮ / ২০২১ ইং
মেরুল বাড্ডা, ঢাকা।