একদিন চাঁদ হয়ে
পূর্ণিমা রাতে তোমাতে হয়ে বিলীন
নীলিমায় ভরিয়ে দেব এ জমিন
রঙধনু হয়ে
রাঙিয়ে তোমায়
এ ধরণী করিব মলিন
একদিন সূর্য হবো
তারপর...।


শীতের সকালে নদীতে যখন করিবে সিনান
তোমাতে করিব উষ্ঞতা দান
বায়ু হয়ে
প্রভঞ্জনে তোমায় করিব ভেদন
শিহরিত তনুতব ডালিম ফুলে
রাঙা অধরায় করিব চুম্বন
একদিন অলি হয়ে
কলিতে তোমায়
আহোরন করিব মধু-
বসন্ত হয়ে
ফাগুনে আগুন লাগায়ে
তোমাকে করিব বধু।