পূর্ণিমা চাঁদ
গ্রামের মেঠো পথে
আলোকিত রাত
এই রাতে, এ পথ ধরে
আমরা দু'জন
হাঁটছি পৃথিবীর সূচনা লগ্ন হতে
এক মহাকালের দিকে
বন বনানীর মাথা ছিন্ন করে আসা চন্দ্রিমার বিভা
মোদের গায়ে প্রতিফলিত হয়ে
সৃষ্টি করছে এক অদৃশ্য নীলিমার রেখা


ঝড়ো হাওয়ায় তোমার উদ্দাম কেশ
মোর গায়ে আগুন ঝড়ায়
তারি উষ্ঞতা পেতে
তব তনু আমারি পাঁজরে লুকায়


একফালি মেঘ এসে
ঘনতুলোর ছায়ায়
আমাদের নিয়ে যায়
মর্ত্য ছেড়ে স্বর্গের পথে।